রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাজেটে নৌ-পরিবহন খাতে বরাদ্দ বেড়েছে

বাজেটে নৌ-পরিবহন খাতে বরাদ্দ বেড়েছে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   মহামারী করোনার সঙ্কটকালে ২০২০-২০২১ অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

প্রস্তাবিত বাজেটে নৌ-পরিবহন খাতে ৩ হাজার ৯৯৯ কোটি টাকার পরিচালন ও উন্নয়ন ব্যয় ধরা হয়েছে। যা গত অর্থবছরের তুলনায় কিছুটা বেশি।

২০১৯-২০২০ অর্থবছরে এই খাতে প্রস্তাবিত বাজেট ছিল ৩ হাজার ৯০৬ কোটি টাকা।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের পরিচালন খাতে ৭৩৪ কোটি টাকা এবং উন্নয়ন খাতে ৩ হাজার ২৬৫ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদে ৩টা ১৮ মিনিটে ‘অর্থনৈতিক উত্তরণ ও ভবিষ্যৎ পথপরিক্রমা’ শিরোনামে বাংলাদেশের ৪৯তম বাজেটে উপস্থাপন করেন আ হ ম মুস্তফা কামাল। অর্থমন্ত্রী হিসাবে এটি তার দ্বিতীয় বাজেট।

১ লাখ ৮৯ হাজার ৯৯৭ কোটি টাকা ঘাটতি নিয়ে আগামী অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব করছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেটের ঘাটতি মেটাতে এবার সরকার ব্যাংক থেকে ঋণ নিচ্ছে ৮৪ হাজার ৯৮০ কোটি টাকা। যা গত অর্থবছরের তুলনায় দ্বিগুণ এবং ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের তুলনায় তিনগুণ।

এ বাজেটে ব্যয় ধরা হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ১৮০ কোটি টাকা। এর মধ্যে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২ লাখ ১৫ হাজার ৪৩ কোটি টাকা। আর বার্ষিক উন্নয়ন কর্মসূচীর প্রস্তাব করা হয়েছে ২ লাখ ৫ হাজার ১৪৫ কোটি টাকা।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com